দীর্ঘ অপেক্ষার পর রাজ্য পুলিশে হাজার হাজার নিয়োগ, রইল বিস্তারিত -WB Police Recruitment

কলকাতা – আপনি কী পুলিশের চাকরি করতে ইচ্ছুক?  তাহলে আপনার জন্য বিরাট সুযোগ পুলিশ সাব ইন্সপেক্টর পদে চাকরি করার । সম্প্রতি কয়েক হাজার অ্যাসিস্ট্যান্ট (Assistant Sub- Inspector ) সাব ইন্সপেটর পদে পুলিশ আধিকারিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রাজ্য (WB POLICE Recruitment) পুলিশের সদর দফতর মারফৎ । এক্ষেত্রে পুরুষদের সঙ্গে রাজ্য পুলিশে মহিলারাও আবেদন করতে পারবেন । এক্ষেত্রে নিযুক্ত হওয়া আধিকারিক দের রাজ্যের একাধিক জেলাতে থানা (Police Station)  ভিত্তিক নিয়োগ করা হবে । তাহলে চটপট দেখে নিন প্রকাশিত বিজ্ঞপ্তির যাবতীয় বিষয় সম্পর্কে Recruitment No. WBPRB/NOTICE – 2023/01 (CONS._DEPT._23) 

আবেদন পদ্ধতি – 

এক্ষেত্রে অনলাইনে আবেদন করতে হবে । প্রথমে আবেদনকারী প্রার্থীকে রাজ্য পুলিশের সংশ্লিষ্ট ওয়েব সাইট  (https://prb.wb.gov.in) অথবা (https://wbpolice.gov.in) থেকে আবেদন পত্র ডাউন লোড করে নিতে হবে । এরপর আবেদনকারীকে তার নিজের সম্পর্কে যাবতীয় তথ্য আপলোড করে আবেদন পত্রটি সাবমিট করতে হবে । তবে আবেদনের ক্ষেত্রে আবেদন পত্রে দেওয়া তথ্যে কোনও ভুল ত্রুটি থাকলে আবেদনকারী প্রার্থী তা এডিট উইন্ডো -র মাধ্যমে সংশধন করতে পারবেন । তবে তা করে নিতে হবে প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দিষ্ট দিন এবং সময়ের মধ্যে । এক্ষেত্রে একটি পদের জন্য একটি আবেদনপত্রই গৃহীত হবে সংশ্লিষ্ট দফতর মারফৎ । 

নিয়োগ পদ্ধতি –

নিয়োগ অর্থাৎ প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে সংশ্লিষ্ট দফতরের ডিপার্ট মেন্টাল পরীক্ষা দিতে হবে । এক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে মোট ১০০ নম্বরের লিখিত পরীক্ষা দিতে হবে । লিখিত পরীক্ষায় আইন- অস্ত্র- সাধারণ জ্ঞান – সামাজিক দায়বদ্ধতা সম্পর্কিত প্রশ্ন পত্রের উত্তর দিতে হবে । লিখিত পরীক্ষার দিনক্ষণ – এবং স্থান সম্পর্কে সংশ্লিষ্ট দফতর মারফৎ প্রার্থীকে সঠিক সময়ে জানিয়ে দেওয়া হবে ।   

পদের নাম – “অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর”- ওয়েস্ট বেঙ্গল পুলিশ  (ASSISTANT SUB INSPECTOR WB PO LICE ) 

শূন্যপদের সংখ্যা – এক্ষেত্রে মোট শূন্য পদের সংখ্যা  ১৪৫০ টি । তবে উল্লেখিত শূন্যপদের মধ্যে মহিলা কনস্টেবল’দের জন্য ৭৫ টি পদ সংরক্ষিত রয়েছে ।  

শূন্যপদের বিবরণ – 

এক্ষেত্রে প্রথমেই জেনে নেওয়া প্রয়োজন এটি একটি ডিপার্ট মেন্টাল নিয়োগ । এক্ষেত্রে সাধারণ চাকরি প্রার্থীরা আবেদনের যোগ্য নন । 

যোগ্যতা : রাজ্য পুলিশে কনস্টেবল পদে চাকরিরত পুরুষ এবং মহিলা উভয় আবেদন করতে পারবে। 

আবেদন ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আরও বিস্তারিত জানতে ক্লিক করুন – (https://prb.wb.gov.in) অথবা (https://wbpolice.gov.in)  – এ

আবেদনের শেষ তারিখ – 28/03/2023 

আমরা আছি আপনাদের সঙ্গে , আমরাই দেবো সতিক চাকরির তথ্য তালাস । চোখ রাখুন bongodhara.com– এ 

More Job News : Click Here


Join Telegram Channel : Click Here

TAG – #POLICE #WB #WEST BENGAL POLICE #ASI #ASSISTANT SUB INSPECTOR #RECRUITMENT

Leave a Comment