শিল্প উন্নয়ন ব্যাংকে 2100 শূন্যপদে কর্মী নিয়োগ, এক্ষুনি আবেদন করুন -IDBI Bank Recruitment

চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। ভারতের শিল্প উন্নয়ন ব্যাংকে 2100 শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী 6 ডিসেম্বর পর্যন্ত আবেদন জানাতে পারবেন। মহিলা ও পুরুষ সকলে আবেদন জানাতে পারবেন। দেশের স্থায়ী বাসিন্দা হলে এই পদ গুলিতে আবেদন করতে পারবেন। যে সকল চাকরি প্রার্থী ব্যাংকে চাকরি করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। IDBI Bank Recruitment 

 

পদের নাম : 

1.জুনিয়র অ্যাসিস্টেন্ট ম্যানেজার 

2. এক্সিকিউটিভ 

 

মোট শূন্যপদ : 2100 শূন্যপদে নিয়োগ করা হবে। 

 

শিক্ষাগত যোগ্যতা : যে সকল দেশের বেকার যুবক যুবতীরা IDBI Bank এ চাকরি করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে সাধারণত যে কোনো শাখায় গ্রেজুয়েট পাশ বা তার সমতুল্য। এছাড়াও রিজার্ভ জাতি অনুযায়ী শতাংশ পরিমান আলাদা আলাদা রয়েছে। 

 

বয়সসীমা : য়ে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদ গুলিতে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে নূন্যতম 20 বছর এবং বয়স সর্বাধিক থাকতে হবে 25 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে। 

 

মাসিক বেতন : এক্ষেত্রে যারা সংশ্লিষ্ট পদ গুলিতে নিযুক্ত হবে তাদের মাসিক বেতন দেওয়া হবে 29,000 – 31,000 টাকা 

 

আবেদন প্রক্রিয়া : যে সকল চাকরি প্রার্থী IDBI Bank এর সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। এরপর রেজিষ্ট্রেশন করে লগইন করতে হবে। তারপর নিদিষ্ট নির্দেশনা অনুযায়ী আবেদন ফর্ম পূরণ করতে হবে। আবেদন পত্র পূরণ করার পর জরুরি ডকুমেন্টস আপলোড সহ পাসপোর্ট সাইজের ছবি ও সিগনেচার আপলোড করতে হবে। সব ঠিকঠাক থাকলে আবেদন ফী জমা করে ফাইনাল সাবমিট করতে হবে। এরপর প্রিন্ট আউট কপি বের করে রাখতে পারবেন। 

 

আবেদন ফী : প্রতিবন্ধী ও সংরক্ষিতদের জন্য আবেদন ফী 200 টাকা এবং অন্যান্যদের জন্য আবেদন ফী 1000 টাকা অনলাইনের মাধ্যমে জমা করতে হবে। 

 

নিয়োগ প্রক্রিয়া : যে সকল প্রার্থী সফল ভাবে আবেদন করবে তাদের নিয়োগ করা হবে প্রথমে লিখিত পরীক্ষা ও পরে ইন্টারভিউ ও অন্যান্য প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। 

 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে অথবা অনলাইন আবেদন করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন –

Official Notice  Download 
Official Website  Click Here 

 

Telegram Channel  Join Now
WhatsApp Group  Join Now

Leave a Comment