WBMDFC দপ্তরে পশ্চিমবঙ্গ সরকারের অধীনে সরাসরি চাকরি, জেলায় পোস্টিং -WB Govt Job Recruitment

পশ্চিমবঙ্গ সরকারের অধীনে ফের নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেল। রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য দারুণ সুসংবাদ। জেলায় জেলায় চাকরির পোস্টিং দেওয়া হবে। নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে WBMDFC দপ্তর। পশ্চিমবঙ্গের ছেলে ও মেয়ে সকলে আবেদনের যোগ্য। সংশ্লিষ্ট জেলার বাসিন্দা হলে আবেদন করতে পারবেন সঙ্গে নিজের জেলায় চাকরির দারুণ সুযোগ রয়েছে আপনার হাতে। যে সমস্ত কর্মপ্রার্থী WBMDFC দপ্তরে চাকরি করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, যোগ্যতা, বয়স, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। West Bengal Government Reqruitment

 

পদের নাম :  উদ্ধার প্রতিনিধি

 

শিক্ষাগত যোগ্যতা : যে সকল কর্মপ্রার্থীরা আবেদন জানাতে ইচ্ছুক হবে তাদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধু উচ্চ মাধ্যমিক পাশ বা তার সমতুল্য।

 

বয়সসীমা : আবেদনকারীদের বয়স থাকতে হবে নূন্যতম 20 বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে 40 বছরের মধ্যে। এছাড়াও রিজার্ভ জাতির জন্য কর্মপ্রার্থীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

 

মাসিক বেতন : এক্ষেত্রে যারা নিযুক্ত হবে তাদের নিদিষ্ট মাসিক বেতন ধার্য করা হয়নি বা উল্লেখ নেই।

 

নিয়োগ প্রক্রিয়া : যে সকল চাকরি প্রার্থী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাবে তাদের নিয়োগ করা কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে।

 

আবেদন পদ্ধতি : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের আলাদা ভাবে কোনো আবেদন ফর্ম জমা করতে হবে না। প্রথমে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট বা অফিসিয়াল নোটিশ এর শেষে দেওয়া আবেদন পত্র ডাউনলোড করতে হবে। এরপর আবেদন পত্র A4 পেজে প্রিন্ট আউট বের করতে হবে।

 

আবেদন পত্র প্রিন্ট আউট বের করার পর আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য পূরণ করতে হবে। সব তথ্য ঠিকঠাক ভাবে পূরণ করার পর আবেদন পত্রের সঙ্গে জরুরি সমস্ত ডকুমেন্টস সমূহের জেরক্স কপি সাথে লাগিয়ে ইন্টারভিউ এর দিন উপস্থিত হতে হবে।

 

জরুরি ডকুমেন্টস :

1. বয়সের প্রমাণ পত্র

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস

3. জাতিগত সংশয় পত্র (যদি থাকে)

4. পাসপোর্ট সাইজের 3 কপি রঙিন ছবি

5. কম্পিউটার জ্ঞান সার্টিফিকেট

6. বাসিন্দা প্রমাণ বা পরিচয় পত্র

7. অন্যান্য

 

কিছু জরুরি যোগ্যতা :

 1.এক্ষেত্রে আবেদনকারীদের অবশ্যই সেই জেলার বাসিন্দা হতে হবে।

2. প্রার্থীকে অবশ্যই ও লেভেলের কম্পিউটার জ্ঞান থাকতে

3. আবেদনকারীদের মাইনরিটি কমিউনিটির সদস্য হতে হবে

 

ইন্টারভিউ এর তারিখ : আবেদনকারীদের 28-11-2023 তারিখ সকাল 11 টার সময় সংশ্লিষ্ট স্থানে উপস্থিত হতে হবে।

 

ইন্টারভিউ এর স্থান : West Bengal Minorities Development & Finance Corporation, AMBER, DD-27/E Sector 1, Salt Lake, Kolkata-700064

 

Official Notice Download
Official Website Click Here

 

Telegram Channel Join Now
WhatsApp Group Join Now

Leave a Comment