মাধ্যমিক পাশে রেলে ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, এক্ষুনি আবেদন করুন – Railway RRC Recruitment

চাকরি প্রার্থীদের জন্য আবারও দারুণ সুসংবাদ। ফের রেলে একাধিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, এক্ষেত্রে লেভেল ১ ও লেভেল ২ মিলিয়ে বেশ কিছু শূন্যপদ রয়েছে। রেলের RRC তে সংশ্লিষ্ট পদ গুলি পূরণ করা হবে। ছেলে ও মেয়ে সকলে এই পদে আবেদন করতে পারবেন। যারা আবেদন করতে আগ্রহী তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অবশ্যই নিচে শেষ পর্যন্ত পড়বেন। শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হবে। Railway RRC Recruitment 2023-24 

 

কী কী পদে নিয়োগ করা হবে : এক্ষেত্রে দুটি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। লেভেল ১ ও লেভেল ২ বিভাগে কর্মী নিয়োগ করা হবে।Railway RRC Level 1 and 2 Reqruitment  

 

বয়সসীমা : এক্ষেত্রে আবেদনকারী প্রার্থী বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর এবং সর্বাধিক বয়স হতে হবে লেভেল ১ পদের ক্ষেত্রে ৩৩ বছর এবং লেভেল ২ পদের জন্য ৩০ বছর। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে। 

 

আবেদন পদ্ধতি : এক্ষেত্রে আবেদন করতে আগ্রহী প্রার্থীদের অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে rrc এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে এরপর রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন সম্পন্ন হলে লগইন করে সম্পূর্ণ আবেদন পত্র পূরণ করতে হবে। এরপর জরুরি ডকুমেন্টস আপলোড করতে হবে এবং আবেদন ফী জমা করে ফাইনাল সাবমিট করতে হবে। এরপর আবেদন পত্রটির প্রিন্ট আউট কপি বের করে রাখতে হবে। Railway RRC Recruitment 

 

আবেদন ফী  : এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন করতে আবেদন ফী হিসেবে ৫০০ টাকা জমা করতে হবে এবং সংরক্ষিতদের জন্য ২৫০ টাকা আবেদন ফী জমা করতে হবে। অনলাইন আবেদন ফী অনলাইন Debit Card/ Credit Card /Net Banking ইত্যাদি মাধ্যম অবলম্বন করতে হবে। 

 

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে আবেদনকারীদের নিয়োগ করা হবে মূলত লিখিত পরীক্ষা এর মাধ্যমে মাধ্যমে। লিখিত পরীক্ষার তারিখ, সময় ও স্থান অফিসিয়াল ওয়েবসাইট জানিয়ে দেওয়া হবে। অবশ্যই ৪০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। 

 

অনলাইন আবেদনের তারিখ সমূহ : এক্ষেত্রে অনলাইন আবেদন শুরু হবে ০১-১০-২০২৩ তারিখ থেকে এবং অনলাইন আবেদন পত্র জমা করতে পারবেন ৩০-১০-২০২৩ তারিখ পর্যন্ত। 

 

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে আবেদন করতে অবশ্যই মাধ্যমিক পাশ বা উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। লেভেল ২ পদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। এছাড়াও NAC অনুমোদিত সার্টিফিকেট থাকতে হবে। 

 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন – 

Railway RRC Notice  Download 
RRC Website  Click Here

 

Telegram Channel  Join Now
WhatsApp Group  Join Now

1 thought on “মাধ্যমিক পাশে রেলে ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, এক্ষুনি আবেদন করুন – Railway RRC Recruitment”

Leave a Comment