রেলে গ্রুপ সি ও ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Railway Job Recruitment

চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। রেলের তরফে ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে চাকরি প্রার্থীগন আবেদন করতে পারবেন। ছেলে ও মেয়ে সকলে আবেদনের যোগ্য হিসেবে বিবেচিত হবে। মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন। যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Railway Job Recruitment 

 

পদের নাম : এক্ষেত্রে রেলের তরফে গ্রুপ সি ও ডি পদে নিয়োগ করা হবে। ( Railway Group C,D Reqruitment)। এক্ষেত্রে কত শূন্যপদ রয়েছে তা অফিসিয়াল তা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন। 

 

বয়সসীমা : এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বাধিক 25 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে। 

 

বেতন কাঠামো : রেলে নিয়ম অনুযায়ী বিভিন্ন পদের ক্ষেত্রে নিদিষ্ট নিয়ম অনুযায়ী মাসিক বেতন দেওয়া হয়। 

 

শিক্ষাগত যোগ্যতা : যে সকল প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে আগ্রহী তাদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে পদ অনুযায়ী ভিন্ন ভিন্ন। পদের সঙ্গে সামঞ্জস্য বিষয়ের যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন। অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে আরও বিস্তারিত দেখে নিবেন। 

 

আবেদন পদ্ধতি : যে সমস্ত চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন করতে পারবেন অনলাইন মাধ্যম অবলম্বন করে। অনলাইন মাধ্যমে আবেদন করতে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে সংশ্লিষ্ট নিয়োগের লিঙ্কে ক্লিক করে আবেদন প্রক্রিয়া শুরু করতে পারেন। 

1. প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে 

2. রেজিষ্ট্রেশন নম্বর ও পাসপোর্ট দিয়ে লগইন করে পুরো ফর্ম ফিলাপ করতে হবে 

3. আবেদন করার সময় অবশ্যই জরুরি ডকুমেন্টস সাথে রাখতে হবে 

4. এরপর আবেদন ফী জমা করে ফাইনাল সাবমিট করতে হবে। 

5. আবেদন পত্রটির প্রিন্ট আউট কপি বের করে ভবিষ্যতের জন্য সংরক্ষণ করে রাখতে হবে। 

 

আবেদন পত্র জমা করার শেষ তারিখ  : 10-10-2023 তারিখ পর্যন্ত আবেদন পত্র জমা করতে পারবেন। 

 

আবেদন সম্পর্কে সবিস্তারে জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন – 

Official Notice  Download 
Official Website  Click Here

 

Telegram Channel  Join Now
WhatsApp Group  Join Now

Leave a Comment