রোজগার মেলা প্রকল্পে 10 লক্ষ চাকরি, ঘরে ঘরে চাকরির সুযোগ – রইল বিস্তারিত -Central Govt Rojgar Mela Scheme

রাজ্য সরকারের সমতুল্য কেন্দ্র সরকারের নানা প্রকল্পের মাধ্যমে সুবিধা পেতে চলেছে বহু বেকার যুবক যুবতী। এবার কেন্দ্র সরকারের’ রোজগার মেলা’ প্রকল্পের মাধ্যমে 51 হাজার বেকার যুবক যুবতীরা কেন্দ্র সরকারের অধীনস্থ সংশ্লিষ্ট প্রকল্পের মাধ্যমে নিয়োগ পত্র পেতে চলেছে। কেন্দ্র সরকারের উদ্দেশ্য অনুযায়ী, গোটা দেশে 10 লক্ষ কর্মসংস্থান পূরণ করতে চলেছে গোটা দেশ জুড়ে। কীভাবে আবেদন করবেন?  কীভাবে চাকরি পাবেন?  বিস্তারিত জেনে নেওয়া যাক। Central Govt Scheme Rojgar Mela 

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিভিন্ন প্রকল্পের মধ্যে অন্যতম প্রকল্প হল রোজগার মেলা প্রকল্প। এই প্রকল্পের অন্যতম উদ্দেশ্য হলো দেশের 10 লক্ষ বেকার যুবক যুবতীদের জন্য কর্মসংস্থান তৈরি করে দেওয়া। এই প্রকল্পের মাধ্যমে বেকার যুবক যুবতীদের জন্য দারুণ সুযোগ চাকরি করার। বেকার যুবক যুবতীদের উদ্দেশ্যে বিপুল সংখ্যক চাকরির সুযোগ করে দেওয়া হবে। Central Govt Scheme Rojgar Mela 

 

প্রধানমন্ত্রীর সংশ্লিষ্ট প্রকল্পের ক্ষেত্রে আজ প্রায় 51 হাজার বেকার যুবক যুবতীরা কর্মসংস্থান পেয়ে নিয়োগ পত্র পেতে চলেছেন। এবার গোটা দেশ জুড়ে লক্ষ্য 10 লক্ষ চাকরি দেওয়া। গত বছর অক্টোবর মাসে আনুষ্ঠানিক ভাবে এই প্রকল্পের সূচনা করছেন। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরাসরি প্রেস কনফারেন্স করে 51 হাজার চাকরি প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করেন। 

 

কোথায় নিয়োগ দেওয়া হবে : 

এক্ষেত্রে নিযুক্ত প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে দেশের যে কোনো প্রান্তে। দেশের যে কোনো প্রান্তে কেন্দ্র সরকারের অধীনস্থ বিভিন্ন দপ্তরে চাকরির পোস্টিং দেওয়া হবে। সাধারণত কেন্দ্র সরকারের অধীনস্থ পোস্ট অফিস, স্বাস্থ্য দপ্তর, অডিট দপ্তর, একাউন্ট বিভাগ, পরমাণু কেন্দ্র বিভাগ, রাজস্ব বিভাগ, উচ্চ শিক্ষা বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রক প্রভৃতি দপ্তরে নিয়োগ করা হবে। Central Govt Job Scheme Rojgar Mela 

 

কোথায় রোজগার মেলা অনুষ্ঠিত হবে : 

কেন্দ্র সরকারের অধীনে দেশের বিভিন্ন প্রান্তে এই মেলা অনুষ্ঠিত হতে চলেছে বলে সুত্র মারফত জানা গিয়েছে। আরও জানা যায়, দেশের প্রায় 46 টি আলাদা আলাদা কেন্দ্র রোজগার মেলা অনুষ্ঠিত হবে। এতে দেশের যে কোনো প্রান্তের বেকার যুবক যুবতীরা অংশগ্রহণ করতে পারবেন। 

Central Govt Rojgar Mela Scheme 

বিনা পুঁজিতে অনলাইন ব্যবসা করে মাসে লাখ টাকা আয় করুন, এক্ষুনি শুরু করুন -Online Business Idea

কীভাবে রেজিষ্ট্রেশন করতে হবে : 

এক্ষেত্রে কেন্দ্র সরকারের অধীনে কর্মযোগী প্রারম্ভ ( Karmayogi Prarambh) নামে একটি  অনলাইন ইন্টারফেস চালু করা হয়েছে।  এও  জানা যায়, রোজগার প্রকল্পের মাধ্যমে যে 51 হাজার নব নিযুক্ত প্রার্থীকে নিয়োগ করা হবে তাদের ট্রেনিং দেওয়া হবে এই পোর্টালের মাধ্যমে। 

 

যোগ্যতা কী : 

এই প্রকল্পের মাধ্যমে 680 টি অনলাইন কোর্সের সুবিধা দেওয়া হবে। আপনার যোগ্যতা ও ইচ্ছার ভিত্তিতে আপনি এই প্রকল্পের মাধ্যমে কোর্স শুরু করতে পারেন। যে কোনো জায়গা থেকে, যে কোনো সময় কোর্স করতল পারেন। এরপর কোর্স শেষে তাদেরকে সরাসরি কাজ শুরু করার অনুমতি দেওয়া হবে বলে জানা গিয়েছে। 

 

রোজগার মেলা সম্পর্কে পরবর্তী আপডেট পেতে অবশ্যই আমাদের সঙ্গে জুড়ে থাকবেন।

Telegram Channel  Join Now
WhatsApp Group  Join Now

3 thoughts on “রোজগার মেলা প্রকল্পে 10 লক্ষ চাকরি, ঘরে ঘরে চাকরির সুযোগ – রইল বিস্তারিত -Central Govt Rojgar Mela Scheme”

Leave a Comment