রাজ্য খাদ্য দপ্তরে একাধিক শূন্যপদে নিয়োগ। WB Govt Food Officer Job।

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। রাজ্যের খাদ্য দপ্তরে একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, খাদ্য দপ্তরে অফিসার পদে নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ মিউনিসিপালিটি সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ করা হবে এমনটাই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে ছেলে ও মেয়ে উভয় প্রার্থী সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারবে। WBMSC দ্বারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। যে সকল আবেদন প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন – 

কীভাবে আবেদন করবেন? 

যে সকল পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থী রাজ্য খাদ্য দপ্তরে খাদ্য সুরক্ষা অফিসার পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার সময় আপনার যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি ও নিজের সই সঙ্গে রাখতে হবে এছাড়াও আবেদন ফী জমার করার মাধ্যম -Credit /Debit/Net Banking সুবিধা থাকতে হবে। 

আবেদন ফী : অনলাইনে আবেদন করার সময় প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন ফী জমা করতে হবে। অনলাইন আবেদন ফী হিসেবে সাধারণ ও ওবিসিদের জন্য 200 টাকা এবং অন্যান্য সংরক্ষিদের জন্য আবেদন ফী হিসেবে 50 টাকা জমা করতে হবে। 

কীভাবে নিয়োগ করা হবে? 

উপরোক্ত পদে আবেদন করলে প্রার্থী বাছাই করা হবে মূলত দুটি প্রক্রিয়ায়। প্রথম লিখিত পরীক্ষা ও পরে ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা হবে 300 নম্বরের মোট 150 প্রশ্ন। প্রত্যেক প্রশ্নের মান 2। এরপর ইন্টারভিউ নেওয়া হবে 60 নম্বরের। 

শূন্যপদের নাম : খাদ্য সুরক্ষা অফিসার 

শূন্যপদ : ৬ টি

শিক্ষাগত যোগ্যতা : উপরোক্ত পদে আবেদন করতে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে সংশ্লিষ্ট বিষয়ে গ্রেজুয়েট পাশ বা তার সমতুল্য যোগ্যতা। এছাড়াও আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ অবশ্যই ডাউনলোড করে দেখেনিবেন। 

আবেদনের তারিখ সমূহ : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন জমা করার শেষ তারিখ 16-04-2022 পর্যন্ত। 

More Job:সরকারি কলেজে গ্রুপ সি ও ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি। WB Govt College Job ।

এছাড়াও শূন্যপদ, আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া ও আরও অন্যান্য বিষয় সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে নিচে দেওয়া লিঙ্ক ক্লিক করে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখেনিবেন অথবা অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করবেন 


Official Notification : Click Here

Official Website : Click Here

👉প্রতিদিন নতুন চাকরির খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল জয়েন করুন 👉Telegram Channel 

Leave a Comment