মাধ্যমিক পরীক্ষা নিয়ে ফের বড় সিদ্ধান্ত, বাকি পরীক্ষায় এই কঠোর নিয়ম পর্ষদের -WB Madhyamik Exam Update

 রাজ্যে গত ২৩ ই ফেব্রুয়ারী থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। রাজ্যে গুরুত্বপূর্ণ পরীক্ষা গুলির মধ্যে অন্যতম হল এই পরীক্ষা। যদিও গত কয়েক বছরের তুলনায় এ বছর পরীক্ষার্থীর সংখ্যা অনেকটাই কম। এবছর রাজ্যে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা দাড়ায় ৭ লক্ষে। যদিও গত বছরের তুলনায় সংখ্যা কম কিন্তু পরীক্ষা চলাকালীন ঠিক একই ঘটনা ঘটে চলেছে। 

যদিও গোটা রাজ্য জুড়ে চলছে রাজ্য সরকারের কর্মী বিরতি। রাজ্য সরকারি কর্মীদের ডিএ নিয়ে এখনো তাদের দাবি পূরণ হয়নি।যদিও ৩ শতাংশ থেকে ডিএ ৬ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। তাদের চাহিদা অনুযায়ী ডিএ না মেটলেও ডিএ আন্দোলন বর্তমানে মন্থর গতিতে চলছে। এদিকে অভিনব পদ্ধতিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে যৌথ মঞ্চ। 

কয়েক বিষয়ে ইতিমধ্যে পরীক্ষা হলেও আটকাতে পারেনি প্রশ্ন ফাঁস। প্রতিটি পরীক্ষায়, ইতিমধ্যে প্রশ্ন পত্র ফাঁস হয়েছে। কঠোর নিয়মের মধ্যেও প্রশ্ন পত্র ফাঁস রুখতে অক্ষম সরকার। তবে এবার ফের নয়া পদক্ষেপ নিতে চলেছে পর্ষদ। মধ্য শিক্ষা পর্ষদের সভাপতি জানান যে, এবার নয়া নিয়মে বাকি পরীক্ষা নেওয়া হবে। এই নয়া সিদ্ধান্তে নতুন আরও নিয়ম যুক্ত করা হয়েছে। 

মাসিক বেতন 42,000 টাকা! WBPSC-র মাধ্যমে ফের নয়া নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, রইল বিস্তারিত -WB Govt Job 

পর্ষদের তরফে জানানো হয়েছে যে, এবার থেকে নয়া নিয়মে পরীক্ষা নেওয়া হবে। এবার পরীক্ষা হলের মধ্যে পুলিশ কর্মীও থাকবে। এমন কঠোর সিদ্ধান্তের পিছনে কারন হলো প্রশ্ন পত্র ফাঁস রুখে দেওয়া। কিন্তু আদৌও সম্ভব কতটা তা এখনো পর্যন্ত জানতে পারা যাবেনা। আগামী পরীক্ষার দিন সব কিছু জানতে পাওয়া যাবে। 

গত কয়েকদিন আগে মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানান, “ছাত্রছাত্রী ও অভিভাবকদের আশ্বস্ত করতে চাই আমাদের প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। পরীক্ষার্থীদের উদ্দেশে একটাই কথা,এটি জীবনের প্রথম বড় পরীক্ষা ঠিকই। কিন্তু একমাত্র বড় পরীক্ষা নয়। আরও পরীক্ষা দেওয়ার রয়েছে। এখানে মন ঠান্ডা করে পরীক্ষা দিতে হবে। ফলাফল নিশ্চয়ই ভালো হবে, আশা করা যায়”। 

More Job News : Click Here


Join Telegram Channel : Click Here

Leave a Comment