পশ্চিমবঙ্গে পুলিশে মাধ্যমিক পাশে চাকরিতে নিয়োগ শুরু -WB Police Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য ফের নতুন সুসংবাদ। রাজ্য পুলিশে (WB Police Recruitment) দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, রাজ্য পুলিশের (WB Police) অধীনে বেশ কিছু শূন্যপদ রয়েছে যা পূরণ করতে প্রার্থীদের কাছে অনুরোধ জানিয়েছে রাজ্য পুলিশ কর্মী নিয়োগ সংস্থা। গোটা রাজ্যের যে কোনো জেলা থেকে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবে। যে সমস্ত চাকরি প্রার্থী উপরোক্ত নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ ও আবেদন পদ্ধতি সম্পর্কে আরও বিস্তারিত আলোচনা করা হল-

কীভাবে আবেদন করতে হবে :

পশ্চিমবঙ্গের যে সকল চাকরি প্রার্থী রাজ্য পুলিশের অধীনে সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে উপযুক্ত যোগ্যতা রাখে এবং তারা আগ্রহী হয়ে থাকে তাহলে আবেদন করতে হবে অনলাইন মাধ্যমে। অনলাইন আবেদন করতে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করে তারপর Advertisement এ ক্লিক করে ডাউনলোড করতে হবে। সবকিছু যাচাই করে তারপর অনলাইন আবেদন লিঙ্ক ক্লিক করে আবেদন ফর্ম পূরণ করতে হবে। অনলাইন আবেদন লিঙ্ক পূরণ করার পর শেষে আবেদন ফী জমা করে ফাইনাল সাবমিট করতে হবে। 


নিয়োগ প্রক্রিয়া : পুলিশে নিয়োগের ক্ষেত্রে যেমন প্রক্রিয়া থাকে ঠিক তেমনই প্রক্রিয়া অবলম্বন করে নিয়োগ করা হবে। প্রথমে MCQ পরীক্ষা তারপর Physical Test, তারপর লিখিত পরীক্ষা নেওয়ার পর ইন্টারভিউ নিয়ে নিয়োগ করা হবে। 

আবেদন ফী : প্রার্থীকে 170 টাকা আবেদন ফী জমা করতে হবে যদি সেই সাধারণ কিংবা ওবিসি জাতির মধ্যে হয়ে থাকে এবং যদি অন্যান্য সংরক্ষিত জাতির মধ্যে পদে তাহলে মাত্র 20 টাকার প্রসেসিং চার্য জমা করতে হবে। 

আবেদন শুরু  23/04/2023 থেকে এবং আবেদন গ্রহণ চলবে 25/05/2023 পর্যন্ত। 

পদের নাম : পশ্চিমবঙ্গ পুলিশে লেডি কনস্টেবল পদে নিয়োগ করা হবে। 


শিক্ষাগত যোগ্যতা : শুধু মাধ্যমিক পাশ করলে আবেদন করতে পারবে। 

বয়সসীমা : নূন্যতম বয়স হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 30 বছরের মধ্যে। 


মোট শূন্যপদ : 1420 টি 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অতিরিক্ত যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে অফিসিয়াল ওয়েবসাইট বা নোটিশ ডাউনলোড লিঙ্ক দেওয়া হবে 

Official Notice : Click Here / Notice 


Official Website : Click Here

Leave a Comment